সপ্তাহ ব্যাপী উলিপুর বই মেলার উদ্বোধন


উলিপুর বই মেলা হোক, উত্তর অঞ্চলের সাহিত্য সংস্কৃতির মিলন মেলা-এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ফেয়ারের উদ্দোগে সপ্তাহ ব্যাপী ২৫তম উলিপুর বই মেলা ২০২০ উদ্বোধন করা হয়েছে।
শনিবার বিকাল ৪টায় উলিপুর শহীদ মিনার চত্বরে ২৫তম বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি কুড়িগ্রাম-৩ উলিপুর আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন। উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন লেখক, গবেষক পিপি এসএম আব্রাহাম লিংকন, সহযোগী অধ্যাপক (অব:) হরি গোপাল সরকার, বনিক সমিতির সভাপতি সৌমেন্দ্রপ্রসাদ পান্ডে গবা, সমাজসেবা দপ্তরের উপপরিচালক এমদাদুল হক প্রামানিক, ফ্রেন্ডস ফেয়ারের অন্যতম প্রতিষ্ঠাতা জুলফিকার আলী সেনা, পার্থ সারথী সরকার, সম্পাদক ও গবেষক আবু হেনা মুস্তফা প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন ফ্রেন্ডস ফেয়ারের সভাপতি ঋত্মিক সরকার। আলোচনায় অধ্যাপক এম এ মতিন গ্রামেগ্রামে পল্লী পাঠাগার প্রতিষ্ঠার এবং পাঠক সৃষ্টির লক্ষ্যে কাজ করবেন বলে প্রতিশ্রুতি দেন।
২৯ফেব্রুয়ারী থেকে ০৬ মার্চ পর্যন্ত চলবে বই মেলা। মেলায় আবু হেনা মুস্তফা রচিত ’উলিপুরের ইতিহাস’, সহকারি অধ্যাপক মো. মঞ্জুরুল ইসলাম রচিত ‘কাঠের শহর ও শ্রেষ্ঠ মানুষ’ সাংবাদিক আব্দুর রহিম রচিত ‘অভিমান না প্রস্থান’, ওবাইদুল ইসলাম রানু রচিত ’কষ্টের নীল আয়না ও তারুণ্যের প্রেম পিপাসা’ বইগুলো পাওয়া যাবে।
আলোচনা সভা ছাড়াও প্রতিদিন মেলা কেন্দ্রীক কর্মসূচিতে স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের বিষয়ভিত্তিক প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধভিত্তিক ও শিশু-কিশোরদের চিত্র প্রদর্শনী এবং সান্ধ্যকালীন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক পরিবেশিত হবে। বই মেলাকে ঘিরে শহীদ মিনার চত্বর সাজানো হয়েছে ভিন্ন মাত্রায়।

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।