মুহূর্তের বর্ণ , গন্ধ ।। তৃণা করালি

 



মুহূর্তের আবার বর্ণ , গন্ধ আছে নাকি?

আছে বৈকি ।

তোমার সাথে কাটানো মুহূর্তের বর্ণ আর গন্ধ

দুই ই আছে।

তোমাকে দূর থেকে দেখা মুহূর্তদের যেন

মনে হয় রঙিন চশমার ওপারে গোলাপি  

এক রূপকথা, যা আমি স্পর্শ করে দেখতে চাই।

ওই সব মুহূর্ত গন্ধহীন ফুলের মত

যাদের দেখলে মনে হয় বিধাতা ইচ্ছে করেই

সুবাস বিহীন তৈরি করেছে ওদের

কারণ ওদের অসামান্য সৌন্দর্যের সাথে ওই টুকু

অপ্রাপ্তি না থাকলে ওরা অত্যাভিমানী হয়ে উঠত।

 তোমার কাছে টেনে নেওয়ার মুহূর্তরা কচি কলাপাতার

মত সবুজ ,

এতগুলো বছর পার করেও ওরা চিরনবীন ।

আর তার প্রতিক্রিয়া হিসেবে তোমার কাঁধে মুখ গুঁজে

আমি তোমার ভেজা চুলের সোঁদা গন্ধ যতটা সম্ভব শুষেনি

আমার নিশ্বাসে ।

তোমার ঠোঁটে ঠোঁট ছুঁয়ে যাওয়ার মুহূর্তরা গভীর  

আমার চোখ বন্ধ করে দিয়ে ওরা ডুবে যায়  গহন আঁধারে।

তোমার ঠোঁটের নেশাতুর গন্ধে আমিও খেই হারাই।

অন্য সবার জন্য মুহূর্তরা হতে পারে বর্ণ , গন্ধহীন

কিন্তু তোমার সাথে কাটানো মুহূর্তরা আমার

জন্য বর্ণ , গন্ধযুক্ত ।     

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।