সাজেদুল করিম সুজন'র কবিতা স্বপ্নময় এক বিকেল



তোমাকে নিয়ে আমার ভাবনার নেই শেষ,
ভাবতে ভাবতে যেন দিন কেটে যায় বেশ।
তুমিতো উদাসিনী,ঘুরো উদাস মনে,
তোমায় খুঁজে পাওয়ার জন্য সুধাই জনে জনে।

বাস্তবে অনেক দূরে থাকো স্বপ্নে দাও দেখা,
নাক টা টিপে বলো, ওরে আমার ন্যাকা!
দু বাহু প্রসার করে নাও বুকে টেনে,
ভালোবাসি তোমায় অনেক বলো কানে কানে।

আমি শুধু চেয়ে থাকি তোমার মুখপানে,
এত আনন্দ ভেসে যাবে নাতো আষাঢ়ের কোন বানে?
কম্পিত ঠোঁটে কি যেন বলো বুঝিতে নাহি পাই,
তবে পৃথিবীর যত সুখ বুঝি তোমাতে নিয়েছে ঠাই।

তখন লজ্জা পেয়ে তোমার মুখটি লুকাও আমার বুকে,
উষ্ণ বুকে তখন আমি ভাসি নিদারুণ সুখে।
উভয়ের বাহু উভয়ের পিঠ আছে চেপে,
ভালোবাসায় যে কত সুখ তা পাবে না কেউ মেপে।

হঠাৎ ধাক্কা কিরে সুজন আর কত ঘুমাবি?
এ সময় তো ডেকে দিতে বলেছিস কোথায় যেন যাবি?
অনেক ঘুমিয়েছিস উঠ না এবার হতচ্ছাড়া পাজি,
কি যেন হারালাম আমি তখন চোখটা মেলে খুঁজি।

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।