মাহবুবা পারভীন এর কবিতা প্রিয়তম




আজ খোলা চুলে ড্যাফোডিল
গুঁজে দিয়েছিল ছন্দের কারুকাজ!
আজ আমার মন খুব ভাল
আজ বন্ধুর সাথে কথা হয়েছে
সোনালি বিগ্রহে স্রোতের ছন্দে এলোমেলো সুখ অজান্তে দিয়েছে ধরা
যেন, অজানা মুহুর্তে একমুঠো রোদ্দুর!
সবই সম্ভব হয়েছে
শুধু বন্ধুয়ার জন্য।
মুহুর্মুহু বাতাসের দোলায়
দক্ষিণের বারান্দা বেয়ে ,
ঘরের চৌকাঠ ঘিরে আজ সুখের পঙক্তি দিচ্ছে দোলা।
তাই আজ আমার বসন্ত।
আজ শতাব্দীর জানালা জুড়ে গুচ্ছ গুচ্ছ রক্ত জবা ফুল
আজ মন উচ্ছ্বসিত,
শুধুই তোমার জন্য
কারণ আজ আমার বন্ধুয়ার সাথে কথা হয়েছে
আজ সারাটাদিন আকাশ মেঘলা ছিল 
আমার মনটাও অসম্ভব খারাপ ছিল
হঠাৎই বন্ধুর সাথে কথা।
বুকের উপর চেপে থাকা পাথরটি যেন কর্পূরের মতো উধাও হলো এক নিমিষেই।

কোন এক স্পর্ধিত পুরুষ
সোনালি আবছায়ায়
আমার ইচ্ছের বাঁক ছুঁয়ে--
বিনি সূতোর ডোরে বেঁধে নিল আজন্ম নিজের করে ,,
প্রতিশ্রুতি বদ্ধ হলাম
থাকবো আজীবন একই ডোরে
বৃত্ত ভাঙার খেলায়, ভেঙে দিল অলস দুপুর
তাতে কি?
আজ আমার মন ভাল
তাই আজ আমার বসন্ত ।

-------------------------------------------

রাজশাহী।

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।