বারবার ফিরে আসা । । নাজমুল হুদা পারভেজ

আছো তুমি হৃদয়ের এত কাছাকছি
বারবার কেন হয় ভুল বোঝাবুঝি ?
আড়ি দিয়ে চলে যাওয়া,
হাসি মুখে ফিরে আসা
অভিমান, অভিনয়- এটাই কি ভালবাসা?
তুমি কথা বলো, আঁকাবাঁকা করে
আমি উত্তর দেই, সেই পথ ধরে ।
তুমি বলো, আকাশ টায় চাঁদ দেখা যায়
আমি বলি, তারারা চাঁদ কে সাজায় ।
তুমি বলো, ভালবেসে বিয়ে করতে হয়
আমি বলি, বিচ্ছেদেই প্রেমের সার্থকতা পায় ।
তুমি বলো, বিশ্বাসই প্রেমের অমৃত ধন
আমি বলি, প্রেম মানেই, পরিস্কার দুটি মন ।
এতো অমিল জেনেও, ভালোবাসি বলো
রাখ না কোন কথা, তোমার মতই চলো ।
আমার সৃষ্টির অনুপ্রেরণা, তুমি নাকি হবে ?
পথ চেয়ে থাকি আমি , সেই দিন কবে ।
আমার হাত ধরে নাকি, অনেক দূরে যাবে?
ছাড়বে না আমার হাত, কথা দাও তবে ।
ভুল বোঝাবুঝি হয়, কথার বেড়াজালে
সম্পর্ক রাখবে না বলে, তুমি যাও চলে ।
আমি ডাকি হৃদি, তুমি একটু দাঁড়াও
যাবেই যখন আমার শেষ, কথা শুনে যাও ।
তুমি বলো, শুনবো না, কাল কথা হবে
আমি বলি , ঠিক আছে,যাও আজ তবে ।
এভাবেই ভালোবাসি , দুজন-দুজনায়
ভুল বোঝাবুঝির ভেতর নিজেদেরকে পাই ।
অনেক অমিল আছে আমাদের মাঝে
বারবার তবু ফিরি, দুজন-দুজনার কাছে ।

 

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।