চাই পূজনীয় ভালোবাসা ।। নাজমুল হুদা পারভেজ

চাই পরিচ্ছন্ন একটি মন-
চাই পূজনীয় ভালোবাসা ।
যে মনে থাকবে-
সাগরের মতো নীল টলটলে জল
লবণাক্ত জলরাশির বিশালতা,
আমার শরীরের লবণাক্ত রক্তের স্বাদ
থাকবে সেই মনের ভিতরে ।
হৃদয়ের রক্তক্ষরণে বেরিয়ে যাওয়া রক্তের শূন্যতা
তার হৃদয়ের রক্ত দানে যেন পরিপূর্ণতা পায়,
আমার ক্ষত হৃদয়টা যেন দ্রুত সেরে ওঠে।
চাই পরিচ্ছন্ন একটি মন-
সীমাহীন পৃথিবীর মতো আকাশ ছোঁয়া
বহুদূর থেকে স্পর্শ করবে আমার হৃদয়কে ।
যেমন আকাশ তার বিশালতা নিয়ে
সাগরকে স্পর্শ করে । যে মনে থাকবেনা-
আমার ভালোবাসার প্রতি শ্রদ্ধাহীনতা,
মৃত্যু অনিবার্য জেনেও তার জীবনেরই মতো
ভালোবাসবে আমাকে,
বেঁচে থাকার বিশ্বাসের মতোই
থাকবে তার ভালোবাসায় বিশ্বাসের দৃঢ়তা ।
চাই পরিচ্ছন্ন একটি মন-
কাফনের কাপড়ের মত ধবধবে সাদা
চাঁদের কলঙ্কও যেন মনটাকে স্পর্শ না করে ।
নিঃশ্বাসে বিশ্বাসে ভালোবাসার পরিচ্ছন্নতায়-
শত বিপদেও পাহাড়েরর মতো পাশে দাঁড়াবে,
বুক দিয়ে আগলে রাখবে,
আমার ভালোবাসার পৃথিবীকে।
চাই পরিচ্ছন্ন একটি মন-
যে মন থেকে উপচে পড়বে ঝরনার জল নিঃস্বার্থে,
থাকবে না সেখানে প্রতারণা অর অবিশ্বাস ।
তিল তিল করে বিশ্বাসের ইট দিয়ে গাঁথা-
হৃদ মাজারে প্রেমের উপসানালয়ে,
প্রতি প্রাতে তোমার হৃদয় গালিচা থেকে-
তুলে আনবে বাহারি ফুল
পুজো দেবে আমার পবিত্র ভালোবাসাকে

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।