প্রিয় ।। তাসনিয়া ইসলাম

 


প্রিয়,
কেমন আছো? আশা করি ভালো আছো। চিঠি টা লিখছি কারণ লিখাটা দরকার হয়ে পড়েছিল, আমার দুঃখ বড় কঠিন প্রিয়তম, রাস্তা তে আমার মত প্রেমিকা অনেক ঘুরে বেড়ায় আজকাল।
কেউ তোমার চুলের প্রশংসা করে কেউ আবার চোখের একজন হয়তো তোমায় ভুলিয়ে ভালিয়ে তোমাকে তার কাছে নিয়ে যাবে বা গেছে। আমি অযোগ্য প্রেমিকা।
আজকাল এই সাধারণ প্রেমিকা কেউই চাই না, সবাই শুধু চাই অসাধারণ একজন মানুষ, হয়ত বা তোমার সাথে আমার আর কথা হবে না।কেউ আর বলবে না বড্ড মায়া লাগে।
তবে কোনো একদিন আমি তোমার স্বপ্নের নারী ছিলাম।কোনো একদিন চেয়েছিলে থাকতে আমার সাথে হয়ত। কিন্তু আমি জানি তোমার মোহ ভাঙ্গতে বেশিদিন সময় লাগবে না,বুঝবে। 
আমি জানি প্রিয়তম, চিঠি টা পৌঁছাবে যখন তখন হয়ত তুমি অন্য কারো সাথে বিয়ে হয়ে যাবে অথবা কারো সাথে প্রেম হবে।
তবুও তোমায় চাইবো আজও পড়বে মনে তোমার কথা।তোমার চুল আর তোমার প্রিয় কণ্ঠ। কারণ আমার দুঃখ গুলো বড় কঠিন প্রিয়, এখন আমার প্রেম আসে না আগের মত, তোমার কারণেই বদলে যাওয়া পাল্টে ফেলা নিজেকে।সে দিন আমি শেষবার কেদেছিলাম।কোলবালিশে মুখ লুকিয়ে গভীর রাতে। কৃতিত্বটা তোমাকে দিলাম, আমি বন্ধ ঘরে নিজের প্রেমে পাগল হব। তুমি অন্য কোথাও অন্য কাউকে জাপ্টে ধরিও, তোমার গায়ের থেকে মিথ্যেবাদির গন্ধ বেরোই, তুমি বাষ্প হয়ে উঠে গেলে আমার থেকে, বৃষ্টি হয়ে সেই মেয়ে টার মাথায় পড়িও।
তুমি চাঁদ হয়ে থাক,অন্য কারো আকাশ জুড়ে। প্রদীপ ছাড়া  অন্ধকারে থাকুক আমার ঘরে লোডশেডিং এআমাকে ভুলে যাওয়া সহজ নয়।
কোনো এক বিকেলে কোকিলের শান্ত ডাকে তোমার আমাকে মনে পড়বে,তোমার সব ক্লান্তির ভাঁজে ভাঁজে তোমার আমাকেই মনে পড়বে। 
রিকশার হুক তুলতে গেলেই তোমার আমাকে মনে পড়বে, আমাকে ভুলে যাওয়া এতটা ও সোজা নয়।কোনো এক সন্ধ্যা বেলা সিগারেট খেতে খেতে, তোমার আমাকে মনে পড়বে। 
রাস্তায় হেটে যেতে হুবহু আমার মতই দেখতে কিন্তু আমি নই তখনই আমার কথা মনে পড়বে। আমাকে ভুলে যাওয়া সোজা নয়,তবে আমি তোমাকে অভিশাপ দিচ্ছি যতটা কষ্টে আমি আছি ততই সুখে থাক তুমি।
তবে একটা কথা বলি,
কখনো কারো দীর্ঘশ্বাসের কারণ হইও না।
কথায় আছে না, Revenge of Nature  মানুষ ছেড়ে দিলেও প্রকৃতি ছাড় দেয় না, কারণ সৃষ্টিকর্তা সবার তোমার একার না।
ইতি,
প্রিয়তমা 

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।