বিজয় আমার ।। স্মরণিকা চৌধুরী



বিজয় আমার মায়ের মুখে চাঁদ কিরণের হাসি
বিজয় আমার শীতের রাতে ঘুম পাড়ানি মাসি। 
বিজয় আমার গাঁদাফুলের হলুদ বরণ শাড়ি
বিজয় আমার ছিনিয়ে আনা মায়ের কাটা নাড়ি। 
বিজয় আমার ভাষা আন্দোলন মায়ের ভাষায় বলা
বিজয় আমার স্বাধীনতায় নিজের মতো চলা। 
বিজয় আমার রোদ স্নানে আদর সোহাগ মাখা
বিজয় আমার মুক্তি ভাইদের স্মৃতির সুখে থাকা। 
বিজয় আমার সোনালী ধানে আবেগ মাখা মুখ
বিজয় আমার মায়ের আঁচলে মুখটি মোছার সুখ। 
বিজয় আমার পদ্মা, মেঘনা,যমুনার স্রোতধারা 
বিজয় আমার শ্রাবণ মাসে অঝোর বৃষ্টির ধারা। 
বিজয় আমার মুক্তিযুদ্ধের হাজার গল্পের রাত
বিজয় আমার বোনের আঁচলে কলঙ্কের আর্তনাদ। 
বিজয় আমার রাত গভীরে বুদ্ধিজীবীর হত্যা
বিজয় আমার মুক্তিবাহিনীর যুদ্ধ করার সখ্যতা।
বিজয় আমার সবুজের মাঝে রক্ত আঁকা  বৃত্ত
বিজয় আমার স্মৃতি আঁকড়ে বেঁচে থাকার চিত্ত। 
বিজয় আমার অনাথ শিশুর বাবাকে না দেখার বেদনা
বিজয় আমার বিশ্বের মানচিত্রে বাংলাদেশের ঠিকানা। 
বিজয় আমার নতুন প্রজন্মের এগিয়ে চলার বার্তা
বিজয় আমার সোনার বাংলায়  বিজয়ীর স্বত্বা। 

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।