মালা চুরি ।। হামীম রায়হান


এলাকার মন্ত্রী মহোদয় এসেছেন। এলাকার টাউন হল মাঠে, আজ তাকে সংবর্ধনা দেয়া হবে। তিনি যে খুব একটা মহৎ কাজ করেছেন এমনটা নয়। এলাকায় তার অনুসারীদের ইচ্ছে হয়েছে, তাই এই সংবর্ধনার আয়োজন। লাখ টাকা খরচ করে মঞ্চ করা হয়েছে, বড় বড় ব্যানার। সাথে মাইক লাগানো হয়েছে, সারা শহর জুড়ে। কয়েকদিন ধরেই এলাকায় মাইকিং চলছে। অনুষ্ঠানের দিন সকাল থেকেই মাইকে হিন্দি গান চলল, এলাকার নেতা কর্মীরা ভাষণ দিল, অভাব মুক্ত সমাজ গড়ার অঙ্গীকার করল

বিকাল হতেই লম্বা গাড়ি বহর নিয়ে এলেন মন্ত্রী মহোদয়। লাল গালিচায় বরণ করা হল মন্ত্রীকে। সারা গালিচায় লাল গোলাপের পাপড়ি ছড়ানো। বিভিন্ন সংগঠনের নেতারা ফুলের বড় বড় মালা মন্ত্রীর গলায় পড়িয়ে দিল। একেকটা মালার দাম কয়েক হাজার টাকা। নেতা মালাগুলো গলা থেকে খুলে রেখে মঞ্চে উঠলেন ভাষণ দিবেন বলে। নেতা জ্বালাময়ী বক্তৃতা দিলেন। এ অঞ্চলে আর কোন ক্ষুধার্ত লোক থাকবে না বলে কথাও দিলেন। মালাগুলো মঞ্চের পাশেই পড়ে ছিলো। সেখান থেকে কোন রকমে একটা মালা চুরি করে নেয় আব্দুল হাকিম। মালাটা বিক্রি করে যদি কিছু টাকা পাওয়া যায় তবে তা দিয়েই, নিত্যদিন যন্ত্রণা দিয়ে আসা পেটটাকে কয়েকবেলার জন্য শান্ত করা যাবে!

হামীম রায়হান, পটিয়া, চট্টগ্রাম।

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।