জরীফ উদ্দীন'র কবিতাগুচ্ছ ।। বর্ণপ্রপাত


গিরগিটির মতো রঙ বদলাতে বদলাতে
কবে যে বর্ণহীন হয়েছি বুঝতে পারিনি
অন্ধকারে নিজের ছায়া খুঁজতে গিয়ে
হারিয়েছি নিজেকেই বারবার
বৃষ্টিস্নাত পদ্মপাতার ওপর থাকা জলটুকুকে
তোমার ভালোবাসা ভেবে যে ভ্রম হয়েছিল
তা কেটেগেছে বৃষ্টি থেকে গেলে
তবুও তো এই আমি
বর্ণহীন, ছায়াহীন, ভালোবাসাহীন
বেঁচে আছি জীবনের শেষ দিনটা দেখব বলে।


ভালোবাসার ডাল ভাঙছে রোজ
শিকড় যাচ্ছে ছিঁড়ে
আমার থেকে যাচ্ছো তুমি
যোজন যোজন দূরে।


সব সুখে থাকে এক মধুর চিনিচিনে ব্যথা
মাঝেমাঝে জেগে ওঠে অকারণে বুকের বা পাশে
সইতে পারি না সখি আমি লক্ষ্মীন্দর মনসার বিষ
সুখটাকে আজকাল বিষপাখি মনে হয়।


এখন আমি অন্য মানুষ
ভিন্ন কথা কই
এখন আমি স্বপ্ন বুনি
স্বপ্ন কাইরা লই।

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।