দুই জনমের রাধা || ইয়ামিন বসুনিয়া




তুমি  আমার  শান  বাঁধানো ঘাট
তোমার মাঝে জলকেলিতে মাতি।
তুমি  আমার  তেপান্তরের  মাঠ
যেথায় খেলি দিবস কিবা রাতি।

তুমি  আমার  জোছনা ঝরা রাত
যখন আমার হৃদয় উদাস থাকে।
তুমি আমার নিঘুম  আঁখির পাত
পলক বিহীন বিভোর করে রাখে।

তুমি  আমার মন খারাপের ক্ষণ
তোমার ভেতর ডুবসাঁতারে থাকি।
তুমি আমার  তেমন আপনজন
যাকে  নিয়ে  সকল  মাখামাখি।

তুমি  আমার  আবেগ  অনুভূতি
যেসব  কথা  যায় না কভু বলা।
তুমি আমার দুই নয়নের জ্যোতি
যে আলোতে  আমার পথ চলা।

তুমি  আমার দুই  জনমের  রাধা
বিবাগী মন যেথায় খোঁজে ঠাঁই।
তোমার ঘাটে নৌকা আমার বাঁধা
ওই  জনমে   তোমায় শুধু চাই।

2 Comments

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

  1. মনজু মোহাম্মদJune 21, 2020 at 8:05 PM

    এটা কোন কবিতা হল? হাস্যকর। বর্ণপ্রপাত পত্রিকার মান নিয়ে প্রশ্ন না তুলে পারছি না।

    ReplyDelete
    Replies
    1. ধন্যবাদ মন্তব্যের জন্য? কি রকম লেখা আশা করেন জানালে খুশি হব। আপনাকে লেখার আমন্ত্রণ

      Delete
Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।