মোহনার চরিত্র ।। সৌমেন দেবনাথ

 

এইচএসসি পাশের পর যে যার যোগ্যতায় বিভিন্ন ইউনিভার্সিটিতে ভর্তি হয়ে গেলাম। নতুন নতুন বন্ধু আর পরিবেশ সবার জীবনে আসলো। পুরাতন বন্ধুগুলোর স্থানে নতুন বন্ধুরা জায়গা পেলো। আমাদের কলেজ জীবনের বন্ধুদের মধ্যে দুরত্ব স্বাভাবিক কারণে বাড়লেও আমার সাথে মোহনা আর সাব্বিরের সম্পর্ক কলেজ জীবনের মতই অটুট থাকলো। মোহনা প্রায় প্রায় বলে, তোর ইউনিভার্সিটির কোন বন্ধুর সাথে আমার প্রেমের ব্যবস্থা করে দে না! স্বপন তার ইউনিভার্সিটির এক ছেলের সাথে আমার পরিচয় করিয়ে দিয়েছে। সে ছেলের সাথে আমার প্রেম জমে ক্ষীর। তুই আমার প্রিয় বন্ধু, তোকে বলতে দ্বিধা নেই। প্রেম তো না টাইম পাস করবো। 
আমি মোহনার কথা শুনে হতবাক। মোহনার নাম উল্লেখ না করে ব্যাপারটি সাব্বিরকে বললাম। সাব্বির বললো, আমার নম্বরটা তোর সেই বান্ধবীকে তবে দে। 
আমি মোহনার এ ব্যাপারটা সাব্বিরকে কি করে বলি? ওর পিড়াপিড়িতে বললাম, বন্ধু সে মেয়ে আর কেউ না, আমাদের বান্ধবী মোহনা। প্রেমের নামে বিভিন্ন ছেলেদের সাথে টাইম পাস করে এখন।
এ কথা শুনতেই সাব্বির চুপ হয়ে গেলো। মোহনার সাথেই তো সে গত দু বছর প্রেম করছে।

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।