আমি ও আকাশ ।। শাখাওয়াত হোসেন যাযাবর



তুমিহীন রাতদিন কি যে যন্ত্রণা,
দাঁড়িয়ে থাকা দূর আকাশটা দেখে কেটে যায় আমার বেলা।
আকাশ ও একা,
আমি ও একা,
নেই দু'জনার তফাৎ-
দু'জন দু'জনাকে দেখছি চেয়ে মাঝে শুধু বিশাল ফারাক।
আকাশেরও বুকে রোদ হাসে,
মেঘের সাথে করে খেলা,
নানান রঙের পাখি নিয়ে আকাশও বসায় মেলা। 

আমিও ঐ আকাশের মত হয়ে গেছি একা,
মাঝে মাঝে আকাশের মত চোখের রঙটা শুধু পালটায়,
এক চোখেতে অশ্রু ঝড়ায়,অন্য চোখেতে হাসি,
বুঝতে দেয় না কাউরে আমি কতটা দুখে আছি। 

যারে আমি বাসি ভালো,আকাশ প্রাণে খুঁজি।
তারে খুঁজতেই রোজ নিশিতে আকাশ চেয়ে দেখি।
আকাশ বলে কি হয়েছে রোজ তোকেই শুধু দেখি।
আমার মত তুই কি ভাই একাকীত্বের মাঝে ডুবে  আছিস্।
আকাশের কাছে বলতে গিয়ে আকাশ দিল হাসি,
তুই ও দেখি আমার মতই বড্ড বে-হিসাবী।

২২ জুলাই ২০২১ খ্রি.  
৮.১৫মিনিট, রাত্রি। 

2 Comments

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

  1. আমি আবেগে আপ্লুত,আমার সরচিত কবিতাটি আপনাদের গুরুত্বরপূর্ণ পত্রিকায় স্হান দেওয়ায়।

    ReplyDelete
Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।