প্রিয় আপনি ।। তাসনিয়া ইসলাম

 

প্রিয় আপনি
কোন ভুমিকা ছাড়াই লিখছি তবে!
আলস্যের আদর ভিজিয়ে কিংবা প্রকৃতির অনিয়মে শহরতলীতে বৃষ্টি এলেও নিয়মে কিংবা অনিয়মে আপনার কখনো আসা হয়নি। বৃষ্টি এলেই অসম্ভব ভালোলাগায় দু চোখ ভিজে যায় আবার কোন এক অজানা কারণে কখনো কখনো মন খারাপে ছেয়ে যায় পুরো শহরতলী। 

প্রকৃতির বৃষ্টিতে ভেসে যাওয়া মন, চোখের দৃষ্টিতে কল্পনায় একে যায় কোন এক সুন্দর দৃশ্যপট। কোন এক ঝুম বৃষ্টিতে আপনার হাত ধরে হাঁটা কিংবা কোন নিয়মকে তোয়াক্কা না করে, ভয়কে জয় করে একমনে একসাথে বৃষ্টিতে ভিজতে থাকা। এ যেন কল্পনায় এঁকে যাওয়া কোন রোমান্টিক দৃশ্যের সবচাইতে সুন্দর বাস্তবতা। 

চাইলে এমন একটা দৃশ্য কিংবা এমন একটা মুহূর্ত আসতেই পারে আমাদের জীবনে। আপনার অপেক্ষার শহরে রোজ বৃষ্টিনামা চোখের জলের প্রাপ্তি হতে পারে জীবনের সব বৃষ্টিতেই একসাথে আমাদের এমন কোন সুন্দর মুহূর্ত!

আকাশে মেঘ করলে যেমন বৃষ্টির জন্য অপেক্ষা আর বৃষ্টি এলেই একটুখানি ছুঁয়ে দেখার যে প্রতিক্ষা ঠিক সেভাবে আপনিও রয়ে যান এমন কোন সুন্দরতম অনুভূতিতে। একটুখানি ছুঁয়ে দেখার অপেক্ষায়! বৃষ্টি আমার ভীষণ প্রিয়, প্রিয় আপনিও; তার চেয়েও প্রিয় আপনার অপেক্ষারা!

ইতি-
তাসনিয়া ইসলাম

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।