টিকে থাকার গান ।। ডা. হর্ষময় মণ্ডল

 




কেউ এক ফোঁটা জমি ছেড়ে দিতে নারাজ 
গেয়ে যাচ্ছে সবাই নিজের মতো করে 
অপরের গেয়ে যাওয়া গান ,
কেউ অনুকরণ করে কেউ অনুসরণ।
জাজেরা আছে দুর্বল মুহূর্তের জন্য 
কখন তার সুক্ষ তম মেলোডির বেসুর ধরা পড়বে,
তখনই ছুড়ে দেবে ঘন কুয়াশায়,
হাত ধরে কেউ তুলে এনে বলবে না 
উঠে এসো তুমি অনেক সুর এনেছো, পথও। 
ক্রমশঃ হতাশায় অবসাদে হারিয়ে যাবে ঘন অন্ধকারে।

-----
আমি বাকুঊ জেলার বড়জোড়ায় বসবাস করি।
দীর্ঘদিন লিখছি। চিকিৎসা আমার সমাজ সেবা মূলক কাজ। গান গাওয়া আমার শখ। স্কুলে চাকরি করি। আমার লেখা কাব্য গ্রন্থ, গল্প গ্রন্থ,যাত্রার কয়েকটি বই আছে। রেডিওতে আকাশ বাণী কলকাতা কেন্দ্রে প্রত্যাশা অনুষ্ঠানে আমার নাটক অভিনীত হয়।

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।