অর্ধাঙ্গ ।। সারমিনা হিরা


তোমার মুখখানা যেন শুভ্র মেঘের মতোই স্নিগ্ধ। 
সৃষ্টিকর্তার দেওয়া শ্রেষ্ঠ হাদিয়া অগো, তুমি আমার অর্ধাঙ্গ। 
তুমি আমার ইবাদতের অনুপ্রেরণা। 
তোমার আমার প্রনয়ণ অপাপবিদ্ধ। 
সিংহাসনে ঠায় বসে যেন দখল করেছো মনের সর্বত্র। 
এইতো সেদিন অচেনা ছিলে! 
আজ সহসা বাঁধিলে ডোরে জীবন মন পূর্ণ করে!
তোমার তরে প্রদীপ শত ভুবন করে আলোকিত। 
চোখের আড়াল হলেও কভু মনে রয়ে যাও অবিরত। 
তোমায় মনের আড়াল করে এমন, অভেদ্য দেয়ালের কি আছে সাধ্য?
মন যে অশরীরী! মন শরীর উর্ধ্ব!
মনকে কি আর যায় রুখা?
যাহার তরে আড়ষ্টতা যায় কি তারে আড়াল করা? 
তোমায় মনের আড়াল করে কেবল, সৃষ্টিকর্তার তরে তীব্র উপাসনা। 
পার্থিব আর কি আছে বলো দৃষ্টিনন্দন তোমায় ছাড়া? 
তোমার প্রতিচ্ছবি যখন পূব আকাশের নক্ষত্ররা।
তোমার আমার চিঠির পাতা দখিন কোনের মেঘমালা। 
তোমার আমার বার্তা বাহক প্রকৃতির ঐ স্বচ্ছ হাওয়া! 
হাজার মাইল দূরে থেকেও তাই আমি তোমার অনুশুয়া।।।


~সারমিনা হীরা
শিক্ষার্থী, কুড়িগ্রাম সরকারি কলেজ

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।