যামিনিতে এলে তুমি ।। শুভব্রত বন্দ্যোপাধ্যায়


যামিনীতে এলে চুপিসারে তুমি আমার ব্যকুল মনে,
খুশির রঙেতে ভরালে যে প্রিয়া একলা হৃদয় সনে।
তোমার আসাতে মনের ভিতরে উঠলো প্রবল ঝড়
আনন্দেতে যে আঁধার নিশীথে পূর্ণ হলো যে ঘর।

আসলে যে তুমি কুন্তল খুলে উন্মাদনার বেশে
দাঁড়ালে তো প্রিয়া চুপটি সে করে দরজার পাশে হেসে,
তোমার গায়ের গন্ধ আমার জাগালো চেতনা মনে
এসেছো যে তুমি নিভৃতে নিশীথে করতে সে দেখা সনে।

যামিনী কালেতে তুমি পূর্ণিমা আমার হৃদয় ঘরে
তাহার আলোকে আলোকিত করে রেখেছো মনের তরে।
আমি তো সিনান করেছি যে তাই সেই আলোকের পরে,
নিজেই আমি তো হয়েছি পাগল প্রেমিকার প্রেম ঝরে।

ভালোবাসি আমি তোমার গন্ধ গাত্রে আছে তা মাখা
খোঁপার পরেতে ফুলের সৌরভ হৃদয়ে রয়েছে রাখা।
আমি যে তোমার জীবন নৌকার আঁধার কুলের মাঝি
তোমাকে যে নিয়ে দূর দেশ তরে পারি দিতে তাহা রাজি।

বাহুতে এসো গো ওগো প্রিয়তমা আলিঙ্গন যে করি
নিশীথ কালেতে অদর্শনেতে একে অপরকে ধরি।
লেখা থাকে যেন রাত্রি কথাটা মোদের জীবন তরে
ভালোবাসি আমি বলি বারে বারে তোমার হৃদয় ঘরে।

Post a Comment

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।