‘তীব্র কুড়িগ্রাম’ সাহিত্য পত্রিকার ‘জুলকারনাইন স্বপন সংখ্যা’র মোড়ক উন্মোচন

 

কুড়িগ্রামের কবি, গল্পকার, নাট্যকার-নির্দেশক জুলকারনাইন স্বপনের সাহিত্যকীর্তির বিশ্লেষণ, আলোচনা নিয়ে প্রকাশিত হলো সাহিত্যপত্রিকা ‘তীব্র কুড়িগ্রাম’ এর দ্বিতীয় সংখ্যা৷ এ সংখ্যায় তাঁর কবিতার আলোচনা লিখেছেন মাহমুদ আল হেলাল উজ্জামান, গল্পের আলোচনা লিখেছেন অধ্যাপক তপন কুমার রুদ্র, মোদাচ্ছেরুজ্জামান মিলু ও সুশান্ত বর্মণ৷ এছাড়া লিটলম্যাগ ‘বিন্দু’ সম্পাদক সাম্য রাইয়ানের নেয়া একটি সাক্ষাৎকার রয়েছে এ সংখ্যায়৷


১৮ই ডিসেম্বর (২০২০), শুক্রবার বিকেল চারটায় কুড়িগ্রাম পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে সাময়িকপত্রটির মোড়ক উন্মোচন করা হয়৷ এরপর লেখকগণকে ‘তীব্র কুড়িগ্রামে’ লেখার জন্য সম্মানী প্রদান করেন সম্পাদক৷ তাঁর বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়৷ এরপর একে একে বক্তব্য প্রদান করেন লিটলম্যাগ ‘বিন্দু’ সম্পাদক সাম্য রাইয়ান, প্রাবন্ধিক মাহমুদ আল হেলাল উজ্জামান, কবি হেলাল জাহাঙ্গীর, নাট্যকর্মী মৌসুমী রহমান বুবলী, শান্তনু সরকার, ‘ছোট নদী’ পত্রিকার সম্পাদক আবু হেনা মুস্তফা, কুড়িগ্রাম সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক হৃদয় আহমেদ, লেখকের সহধর্মিনী জুলিয়া জুলকারনাইন, লেখকের আত্মজা মাইশা জুলকারনাইন প্রমূখ৷

পত্রিকাটির বিনিময় মূল্য রাখা হয়েছে তিরিশ টাকা৷ এটি কুড়িগ্রাম শহরের বইয়ের দোকানগুলোতে পাওয়া যাবে৷ এছাড়াও অনলাইনে বিনামূল্যে পড়া যাবে তীব্র কুড়িগ্রাম এই ঠিকানায়৷

1 Comments

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

  1. খবরটি প্রকাশের জন্য জরীফকে ধন্যবাদ। তাঁর অশেষ কল্যাণ ও সমৃদ্ধি কামনা করি। তবে সবিনয়ে জানাই যে 'তীব্র কুড়িগ্রাম' কোন সাহিত্যপত্রিকা নয়। এটা কুড়িগ্রামে জন্মগ্রহণকারী শিল্পসচেতন সাহিত্যিকদের বই আলোচনার পত্রিকা। সেদিক থেকে 'তীব্র কুড়িগ্রাম'কে আলোচনাপত্র বলা যেতে পারে।

    ReplyDelete
Previous Post Next Post

আপনিও লেখুন বর্ণপ্রপাতে

ছড়া-কবিতা, গল্প, প্রবন্ধ ( শিল্প, সাহিত্য, সংস্কৃতি, লোকসাহিত্য, সংগীত, চলচ্চিত্র, দর্শন, ইতিহাস-ঐতিহ্য, সমাজ, বিজ্ঞান বিষয়ক আলোচনা ও প্রবন্ধ), উপন্যাস, ভ্রমণকাহিনী, গ্রন্থ ও সাহিত্য পত্রিকার আলোচনা ও সমালোচনা, চিঠি, সাহিত্যের খবর, ফটোগ্রাফি, চিত্রকলা, ভিডিও ইত্যাদি পাঠাতে পারবেন। ইমেইল bornopropat@gmail.com বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ।